দোহারে অনুমোদন না থাকায় দুই হাসপাতাল সিলগালা

দোহারে লাইসেন্স নবায়ন অনুমোদন ঔ না থাকায় দুই হাসপাতাল সিলগালা
আবুল হাশেম ফকির ঃ
ঢাকা জেলার দোহারে লাইসেন্স নবায়ন ও অনুমোদন না থাকায় এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে দুটি হাসপাতালকে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।
স্বাস্থ্য অধিদপ্তরের ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশনার পর রোববার (২৯ মে) সন্ধ্যায় অভিযান চালিয়ে দুইটি হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়।
অভিযানে উপজেলার কার্তিকপুর বাজারের ‘দোহার- নবাবগঞ্জ জেনারেল হাসপাতাল এর ২০১২ সাল থেকে লাইসেন্স নবায়ন ও অনুমোদন না থাকায়  সিলগালা ও দুই হাজার টাকা জরিমানা এবং কার্তিকপুর ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালাসহ এক হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া উপজেলার জয়পারায় অবস্থিত জয়পাড়া ক্লিনিকের নিবন্ধন নবায়ন না থাকায় ১৫ দিনের মধ্যে নবায়ন করতে নির্দেশ দেন এবং আশা ক্লিনিকের নিবন্ধন ২০১৮ সাল থেকে নবায়ন না থাকায় দুই হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের মধ্যে যাবতীয় কাগজপত্র নবায়ন করার আল্টিমেটাম দেয়া হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি।
 তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এ অভিযান পরিচালনা করা হয়েছে এবং জনসার্থে এ অভিযান অব্যাহত থাকবে।
 অভিযানে সহযোগিতা করেন  ডা. মো জসিম উদ্দিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা,
ডা. উম্মে হুমায়রা কানেতা
মেডিকেল অফিসার ( রোগ নিয়ন্ত্রণ),  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,  মোঃ উজ্জল হোসাইন (সার্টিফিকেট ভূমি )এএসআই আলিমুজ্জামান (সঙ্গিয় ফোর্স সহ) দোহার থানা পুলিশ। এছাড়াও বিভিন্ন  মিডিয়ার কর্মিরা সাথে ছিলেন।

আপনি আরও পড়তে পারেন